• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:৪০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
বার্তা বিজ্ঞপ্তি:
দৈনিক বার্তা সময়ে নিয়োগকৃত প্রতিনিধি হওয়ার আপাতত কোন সুযোগ নেই, তবে সকল সংবাদকর্মী আমাদের বার্তামেইলে সংবাদ প্রেরণ করতে পারবেন। আপনদের প্রেরিত বার্তা বাছাইক্রমে প্রকাশ করা হবে এবং প্রেরিত  সংবাদের ভিত্তিতে আপনার প্রতিনিধি  হওয়ার সুযোগ থাকবে-  ধন্যবাদ  -সম্পাদক।  বার্তা প্রেরণের মেইলঃ dainikbartasomoynews@gmail.com

টি২০ বিশ্বকাপ অনিশ্চিত এর পথে হাটছে

দৈনিক বার্তা সময় ডেস্ক: / ২১২ বার পড়া হয়েছে
প্রকাশ সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল  বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় বসেছিল। লক্ষ্য ছিল টি২০ বিশ্বকাপের  ভবিষ্যৎ নিশ্চিত করা। কিন্তু কোনও সিদ্ধান্তে আসতে পারল না আইসিসি। কোভিড-১৯ মহামারীর কারণে বিশ্ব জুড়ে ক্রিকেট বন্ধ হয়ে রয়েছে। এখনও কোথাও খেলা শুরু করা সম্ভব হয়নি। সেই অবস্থায় বিশ্বকাপের মতো বিরাট ইভেন্ট করাটাও ঝুঁকির। এই বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা বিশ্বকাপ। আইসিসির চিফ এক্সিকিউটিভ মানু সাহনি বলেন, ‘‘এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আমরা  একটাই সুযোগ পাব এবং সেটা সঠিক সিদ্ধান্ত নিতে হবে। আমরা আমাদের সদস্য, ব্রডকাস্টার, পার্টনার, সরকার এবং প্লেয়ারদের সঙ্গে আলোচনা করছি যাতে আমরা একটা সঠিক সিদ্ধান্তে পৌছঁতে পারি।”

আইসিসি বোর্ড এই বছরের ডিসেম্বরের মধ্যে বিসিসিআই-এর সঙ্গে ট্যাক্স ছাড় নিয়ে লড়াই শেষ করতে চায়। তা নিয়েও এদিন আলোচনা হয়েছে।

এর আগের আইসিসির ভিডিও কনফারেন্সেই টি২০ বিশ্বকাপ নিয়ে আলোচনার কথা থাকলেও সেই মিটিং জুনেই ছিল বোর্ডের একগুচ্ছ ই-মেল লিক হয়ে যাওয়া প্রসঙ্গ। তা নিয়ে তদন্তেরও নির্দেশ দেওয়া হয়। প্রশ্ন ওঠে কী ভাবে অফিশিয়াল ই-মেল বাইরে চলে যাচ্ছে। যেকারণে বিশ্বকাপ নিয়ে আলোচনার জন্য ১০ জুনকে নির্ধারিত করা হয়। এদিন তার কোনও সুরাহা হল না।

এদিকে যতদিন না বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হবে ততদিন আইপিএল নিয়েও কোনও সিদ্ধান্ত নিতে পারবে না বিসিসিআই। টি২০ বিশ্বকাপ স্থগিত রাখা হলে তবেই সেই জায়গায় আইপিএল করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। শেষ সম্ভাবনা হিসেবে বিদেশের মাটিতেও হতে পারে ২০২ আইপিএল। তবে সবটাই নির্ভর করছে আইসিসির টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের উপর।


এই বিভাগের আরও বার্তা

যোগাযোগ করুনঃ