• মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৭:০৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
বার্তা বিজ্ঞপ্তি:
দৈনিক বার্তা সময়ে নিয়োগকৃত প্রতিনিধি হওয়ার আপাতত কোন সুযোগ নেই, তবে সকল সংবাদকর্মী আমাদের বার্তামেইলে সংবাদ প্রেরণ করতে পারবেন। আপনদের প্রেরিত বার্তা বাছাইক্রমে প্রকাশ করা হবে এবং প্রেরিত  সংবাদের ভিত্তিতে আপনার প্রতিনিধি  হওয়ার সুযোগ থাকবে-  ধন্যবাদ  -সম্পাদক।  বার্তা প্রেরণের মেইলঃ dainikbartasomoynews@gmail.com

পাকিস্তানের প্রাক্তণ মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ মার্কিন সাংবাদিকের

দৈনিক বার্তা সময় ডেস্ক: / ১৭৯ বার পড়া হয়েছে
প্রকাশ সময় : শনিবার, ৬ জুন, ২০২০

পাকিস্তানের প্রাক্তণ অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী রহমান মালিকের বিরুদ্ধে ধর্ষণের চাঞ্চল্যকর অভিযোগ তুললেন এক মার্কিন মহিলা সাংবাদিক। শুধু তাই নয়, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি তাঁর শ্লীলতাহানী করেছে বলেও অভিযোগ ওই সাংবাদিকের। সিন্থিয়া ডি রিচি নামে ওই মার্কিন সাংবাদিক ও ব্লগারের দাবি, তাঁর কাছে সব তথ্য-প্রমান রয়েছে। তবে গোটা ঘটনার নিরেপেক্ষ তদন্ত দাবি করেছেন তিনি। পাকিস্তানের সংবাদ মহলে যথেষ্ট পরিচিত মহিলা সাংবাদিক সিন্থিয়া ডি রিচি। পাকিস্তানের শাসক শিবিরের সঙ্গে তাঁর সম্পর্ক যথেষ্ঠ ভালো। গত শুক্রবার তিনি ফেসবুক লাইভে তাঁকে ধর্ষণের চাঞ্চল্যকর অভিযোগ আনেন।

পাশাপাশি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) একের পর এক শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে নানান গুরুতর অভিযোগ আনেন। তাঁর দাবি, পাকিস্তানের প্রাক্তণ অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী রহমান মালিক তাঁকে ২০১১ সালে ধর্ষণ করেন। এমনকি পাক রাষ্ট্রপতিভবনেই তাঁকে বলপূর্বক ধর্ষণ করা হয়েছিল। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী মাখদুম শাহবুদ্দিন এবং পাক্তন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি তাঁর শারীরিক নিগ্রহ করেছিলেন। সেসময় পাকিস্তানের রাষ্ট্রপতি ভবনেই এই কাণ্ড ঘটিয়েছেন পাক নেতা-মন্ত্রীরা। সেসময় পাক রাষ্ট্রপতি ছিলেন আসিফ আলি জারদারি। তবে এতদিন শাসকদলে ছিল পিপিপি। তাই এতদিন তিনি এই বিষয়ে মুখ খোলেননি বলেই দাবি করেছেন ওই মার্কিন সাংবাদিক ব্লগার। এরপর তিনি সমস্ত বিষয় প্রমান সহ তুলে ধরবেন বলেও জানিয়ে দিয়েছেন।


এই বিভাগের আরও বার্তা

যোগাযোগ করুনঃ