• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১২:৫৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
বার্তা বিজ্ঞপ্তি:
দৈনিক বার্তা সময়ে নিয়োগকৃত প্রতিনিধি হওয়ার আপাতত কোন সুযোগ নেই, তবে সকল সংবাদকর্মী আমাদের বার্তামেইলে সংবাদ প্রেরণ করতে পারবেন। আপনদের প্রেরিত বার্তা বাছাইক্রমে প্রকাশ করা হবে এবং প্রেরিত  সংবাদের ভিত্তিতে আপনার প্রতিনিধি  হওয়ার সুযোগ থাকবে-  ধন্যবাদ  -সম্পাদক।  বার্তা প্রেরণের মেইলঃ dainikbartasomoynews@gmail.com

পিসিবি-র প্রস্তাব, শ্রীলঙ্কায় এবারের এশিয়া কাপ

দৈনিক বার্তা সময় ডেস্ক: / ২১১ বার পড়া হয়েছে
প্রকাশ সময় : শুক্রবার, ১২ জুন, ২০২০

এ বছরের এশিয়া কাপ হলে টুর্নামেন্টের আয়োজন করতে পারে শ্রীলঙ্কা। কারণ, পাক ক্রিকেট বোর্ড টুর্নামেন্ট আয়োজনের বছর আদানপ্রদানের প্রস্তাব শ্রীলঙ্কা ক্রিকেটকে দিয়েছে। এবারের এশিয়া কাপ আয়োজনের কথা পাকিস্তানের। কিন্তু চলতি সপ্তাহের গোড়ায় এশিয়ার ক্রিকেট কাউন্সিলের বৈঠকে পিসিবি শ্রীলঙ্কা ক্রিকেটকে এবারের এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দেয়। এই প্রস্তাব অনুসারে, এর বদলে ২০২২-এর টুর্নামেন্ট আয়োজন অধিকার শ্রীলঙ্কা ক্রিকেট পিসিবি-কে দেবে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)-র কার্যনির্বাহী কমিটি অবশ্য এখনও টুর্নামেন্ট আয়োজক দেশের এই বদলের প্রস্তাবে অনুমোদন দেয়নি। তবে চলতি মাসের শেষের দিকে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা নিশ্চিত করতে পারে এসিসি।

টুর্নামেন্ট আয়োজনের এই বদলাবদলির দুটি প্রধান কারণের একটি হল, ভারত ও পাকিস্তানের বর্তমান সম্পর্ক একেবারেই ভালো নয়। দ্বিতীয় কারণ হল, পাকিস্তানে করোনাভাইরাস অতিমারীর প্রকোপ।

এরপরও অবশ্য পরিকল্পনা অনুযায়ী এবারের এশিয়া কাপ আয়োজন ঘিরে ধোঁয়াশা রয়েছে। এর কারণ, অতিমারী সংক্রান্ত বিধিনিষেধ ও অন্যান্য বিষয়।

২০১০-এর পর শ্রীলঙ্কা এশিয়া কাপের আসর বসেনি। ঘরের মাঠে দর্শক টানার সুযোগ ছাড়তে চাইবে না শ্রীলঙ্কা।

গত ৯ জুন এসিসি-র এক্সিকিউটিভ বোর্ড ভিডিও কনফারেন্সেরে মাধ্যমে বৈঠকে বসে এবং সঠিক সময়ে এশিয়া কাপ ২০২০ আয়োজন ঘিরে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছে।

করোনাভাইরাসজনিত ভ্রমণ সংক্রান্ত বিধিনিষেধের উল্লেখ করে গত বৃহস্পতিবার ভারত শ্রীলঙ্কা সফর স্থগিত ঘোষণা করেছে। চলতি মাসে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি ২০ ম্যাচের সিরিজ খেলতে ভারতের শ্রীলঙ্কা সফরের কথা ছিল।


এই বিভাগের আরও বার্তা

যোগাযোগ করুনঃ