• মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:১০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
বার্তা বিজ্ঞপ্তি:
দৈনিক বার্তা সময়ে নিয়োগকৃত প্রতিনিধি হওয়ার আপাতত কোন সুযোগ নেই, তবে সকল সংবাদকর্মী আমাদের বার্তামেইলে সংবাদ প্রেরণ করতে পারবেন। আপনদের প্রেরিত বার্তা বাছাইক্রমে প্রকাশ করা হবে এবং প্রেরিত  সংবাদের ভিত্তিতে আপনার প্রতিনিধি  হওয়ার সুযোগ থাকবে-  ধন্যবাদ  -সম্পাদক।  বার্তা প্রেরণের মেইলঃ dainikbartasomoynews@gmail.com

মুম্বই পুলিশের পথেই হাঁটল নাগপুর পুলিশ। বলিউড সিনেমার দৃশ্য ধার করে আমজনতাকে সচেতনতার বার্তা

দৈনিক বার্তা সময় ডেস্ক: / ১৪৯ বার পড়া হয়েছে
প্রকাশ সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

মুম্বই পুলিশের পথেই হাঁটল নাগপুর পুলিশ। বলিউড সিনেমার দৃশ্য ধার করে আমজনতাকে সচেতনতার বার্তা দিচ্ছে তাঁরা। করোনা মহামারীকে দূরে রাখতে মাস্ক ব্যবহার করতেই হবে, এই বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে শাহরুখ খানের জনপ্রিয় সিনেমা ‘কুছ কছ হোতা হ্যায়’র সাহায্য নিয়েছেন তাঁরা। আর নাগপুর পুলিশের সেই পোস্টার সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

মহারাষ্ট্রে দাপট বাড়াচ্ছে নোভেল করোনা ভাইরাস। নাগপুরে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন ৬২১ জন। মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। পরিস্থিতি সামাল দিতে বাড়ির বাইরে পা দিলেই মাস্ক পরা বাধ্যতামূলক করেছে নাগপুর প্রশাসন। আমজনতার কাছে সহজ সরলভাবে সেই বার্তা পৌঁছে দিতে ভরসা বলিউডি সিনেমা।আর তাই শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায় অভিনীত ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার এক জনপ্রিয় দৃশ্যকে হাতিয়ার করেছে নাগপুর পুলিশ।

১৯৯৮ সালের ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমার প্রতিটি দৃশ্য আজও আমজনতার মনে উজ্জ্বল। সেই সিনেমায় একটি দৃশ্য ছিল, যেখানে অভিনেতা শাহরুখ খান একহাতে কাজলকে জড়িয়ে ধরে আছেন, আর অপর হাতে রানি মুখোপাধ্যায়ের হাত ধরে রেখেছেন। এই দৃশ্যকেই একটু অন্যভাবে ব্যাখা করেছে নাগপুর পুলিশ। শাহরুখ খানকে আমজনতা, কাজলকে বাড়ির বাইরে বের হওয়া ও রানি মুখোপাধ্যায়কে মাস্ক হিসেবে চিহ্নিত করা হয়েছে। সঙ্গে লিখেছেন, “এই বন্ধন ভাঙবেন না। তাহলে অনেক কিছু হতে পারে।” (Dont let this bond break…Kyunki, Bohot Kuch Hota Hai!) নাগপুর পুলিশের বার্তার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, মাস্ক ছাড়া বাইরে বের হবেন না। অনেক কিছু সমস্যা হতে পারে। বলাই বাহুল্য, নাগপুর পুলিশের এই প্রচেষ্টা সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়েছে।

সংগৃহীত


এই বিভাগের আরও বার্তা

যোগাযোগ করুনঃ